অকস্মাৎ চলে গেলেন দলিতকন্ঠের গাইবান্ধা প্রতিনিধি মাহমুদুল গনি রিজন

 Posted on


দলিতকন্ঠ ডেস্ক: দলিতকন্ঠের গাইবান্ধা প্রতিনিধি মাহমুদুল গনি রিজন মারা গেছেন। আজ সকাল ৯.১৫টায় হার্টএটাকে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাহমুদুল গনি রিজন দলিতকন্ঠ ছাড়াও দৈনিক সংবাদ ও রেডিওটুডের গাইবান্ধা প্রতিনিধি হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়া তিনি ছিলেন বাংলাদেশ দলিত এন্ড মাইনরিটি হিউম্যান রাইটস মিডিয়া ডিফেন্ডার ফোরামের সদস্য। এই সংগঠনের সাথে যুক্ত হয়ে তিনি দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর পাশে থেকে অকৃত্রিম বন্ধুর মতো অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করেছেন দলিতকন্ঠের জন্য। পাশাপাশি তিনি উদীচীসহ অনেক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে জনকল্যাণমূলক কর্মকান্ডে নিবেদিত ছিলেন।

মাহমুদুল গনি রিজনের মৃত্যুতে গভীর শোক প্রকাশের পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ দলিত এন্ড মাইনরিটি হিউম্যান রাইটস মিডিয়া ডিফেন্ডার ফোরামের সভাপতি আজহারুল আজাদ জুয়েল ও সাধারণ সম্পাদক মো: আতাউর রহমান। সংগঠনটির পক্ষে আজহারুল আজাদ জুয়েল বলেন, “দুঃসংবাদই বটে। রিজন ভাই প্রতিশ্রুতিশীল সাংবাদিক ছিলেন। সাংবাদিকতার বাইরে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অবদান রেখে চলছিলেন। তার অকস্মাৎ মৃত্যু গাইবান্ধাবাসী এবং মিডিয়া ডিফেন্ডার ফোরামের জন্য এক অপুরণীয় ক্ষতি। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানাই, তিনি যেন পরকালে ভাল থাকেন এবং তার পরিবার যেন শোককে শক্তিতে পরিণত করতে পারেন।”

এছাড়া শোক প্রকাশ করেছেন স্বেচ্ছাসেবী সংগঠন শারি পরিবারসহ দলিতকন্ঠে তার সহকর্মীবৃন্দ।

মাহমুদুল গনি রিজনের এই আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দলিতকন্ঠে তার দীর্ঘদিনের সহকর্মী ও বন্ধু মহলে। ব্যক্তিগত ভাবে শোক প্রকাশ করেছেন দলিতকন্ঠে মাহমুদুল গনি রিজনের দীর্ঘদিনের কর্মসঙ্গী রঞ্জন বকসী নুপু ও শ্যামল বিশ্বাস। শোক প্রকাশ করেছেন দলিতকন্ঠে তার সহপ্রদায়ক রবিউল হাসান মনির (পিরোজপুর), মাহাবুব চান্দু (মেহেরপুর), কল্যাণ কুমার চন্দ (বরিশাল) ও সোহেল রানা (রাজবাড়ী)।

কল্যাণ কুমার চন্দ শোক জানিয়ে লিখেছেন, “বিনম্র শ্রদ্ধা গভির শোক জানাই। রিজন ভাইর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করছি।”

Facebook Comments