হবিগঞ্জে ৭ মার্চের আলোচনা সভায় বিমান প্রতিমন্ত্রী : অর্থনীতিতে এশিয়ার বাতিঘর হবে বাংলাদেশ

 Posted on


হবিগঞ্জ প্রতিনিধি : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সাহসী সিদ্ধান্তের জন্য আজ বাংলাদেশের অর্থনীতিতে গতির সঞ্চার হয়েছে। করোনায় যখন জীবন ও জীবিকা হুমকির মুখে তখন প্রধানমন্ত্রী সাহস করে গার্মেন্টস চালু করা সহ অর্থনীতির প্রবাহকে চলমান রাখার সিদ্ধান্তে আজ জিডিপি বৃদ্ধি পাচ্ছে। পৃথিবীর যেখানে অনেক দেশের জিডিপির বৃদ্ধি শুন্য সেখানে বাংলাদেশের জিডিপি বৃদ্ধি ৫ থেকে ৫.৫। ইতোমধ্যে সরকারের মধ্যম আয়ের দেশের পরিকল্পনা বাস্তব হয়েছে। সামনে উন্নত দেশের যে স্বপ্ন যাত্রা তাও সফল হবে। অর্থনীতির এই অগ্রগতি সারা বিশ্বে আজ প্রশংসিত। বাংলাদেশ অর্থনীতিতে হতে যাচ্ছে এশিয়ার বাতিঘর।
রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত ৭ই মার্চের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে জাতীর মুক্তির সবকিছুই আছে। এই ভাষণের মাধ্যমেই নিরস্ত্র বাঙ্গালী সশস্ত্র হয়েছিল। এই ভাষণ শুনে দেশের সাধারণ জনগণ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। যারা মুক্তিযুদ্ধে গিয়েছিল তাদের অধিকাংশই ছিল সাধারণ পরিবারের। অনেকেই ঘরে স্ত্রী ও শিশু সন্তান রেখে হাতে থাকা বাজারের ব্যাগ অন্যের কাছে গছিয়ে দিয়ে এক কাপড়ে মুক্তিযুদ্ধে চলে গিয়েছিল। আমি নিজের চোখে এই দৃশ্য দেখেছি। এর সবকিছুই হয়েছিল ৭ই মার্চের ভাষণের অনুপ্রেরণা থেকে। এই ভাষণ শুধু বাঙালি জাতির মুক্তির অনুপ্রেরণাই ছিল না, এই ভাষণ ছিল সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণা।
তিনি প্রশাসন ও পুলিশকে আরও জনবান্ধব হওয়ার পরামর্শ দিয়ে বলেন, দায়িত্বশীলরা জনগণের কথা শুনলে এবং তাদেরকে সম্মান জানালেই ৭ই মার্চের ভাষণের তাৎপর্য্য সফল হবে।
জেলা প্রশাসক ইশরাত জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, সরকারি বৃন্দাবন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মাসুদুল হাসান, অধ্যাপক জামাল উদ্দিন, সিলিভ সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, এনএসআইর উপ-পরিচালক আজমল হোসেন প্রমূখ।
পরে প্রধান অতিথি রচনা ও ৭ মার্চের ভাষণের উপর আয়োজিত শিশুদের বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এর আগে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবু জাহির, সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান ও জেলা প্রশাসক ইশরাত জাহান। সেখানে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

Facebook Comments