হবিগঞ্জে তিন ইটভাটাকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

 Posted on


হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল ও সদর উপজেলায় ইটের পরিমাপে কম থাকায় ৩টি ইটভাটাকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে চুনারুঘাট উপজেলায় একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার ভূমি মিল্টন চন্দ্র পাল পৃথক অভিযানে এই জরিমানা করেন।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, ইটের পরিমাপে কম থাকায় বাহুবল উপজেলার নিউ সুজাত ব্রিকসকে ৪০ হাজার, নিউ মেট্রো ব্রিকসকে ৫০ হাজার এবং হবিগঞ্জ সদর উপজেলার এনআরবি ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন হবিগঞ্জ জেলা বাজার কর্মকর্তা ইকবাল আশরাফ খান ও র‌্যাবের একটি টিম।
চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার ভূমি মিল্টন চন্দ্র পাল জানান, চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের অন্তর্গত কালিশিরি এলাকায় ইজারা বহির্ভূত স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে মোঃ কামাল মিয়া (২৭) নামে এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Facebook Comments