হবিগঞ্জের বাহুবলে পরিবেশ ও বন মন্ত্রী শাহাব উদ্দিন : পরিবেশ দূষণকারী সকল অবৈধ ইটভাটা বন্ধ করা হবে

 Posted on


মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন- যে সকল ব্রিক ফিল্ড পরিবেশ দূষণ করে সেগুলোকে আর চলতে দেয়া হবে না। শীঘ্রই সেগুলো বন্ধ করা হবে। পরিবর্তিত জলবায়ুর ঝুঁকি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী সফল হবেন। সরকার এ ব্যাপারে যথাযথ পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে।

বুধবার বিকেলে হবিগঞ্জের বাহুবল উপজেলার জয়পুর গ্রামে শ্রী চৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি শচীঅঙ্গন ধামে ৪৯তম বার্ষিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি বলেন, বর্তমান সরকার একটি অসাম্প্র্রদায়িক চেতনার সরকার। ধর্ম কর্ম এবং উৎসব যাতে সবাই স্বাধীনভাবে পালন করতে পারে তার জন্য সরকার আন্তরিক রয়েছে। আমরা চাই অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে। তিনি শচীঅঙ্গন ধামের উন্নয়নে সহায়তার আশ্বাস দেন।

সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্যর সঞ্চালনায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক এমরান হোসেন ও বাহুবল উপজেলার নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার উপস্থিত ছিলেন।

এর আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি চুনারুঘাট উপজেলায় অবস্থিত সাতছড়ি জাতীয় উদ্যান পরিদর্শন করেন। এসময় তিনি উদ্যানের ট্রেইল, ত্রিপুরাবস্তি এবং রাস্তার ভাঙ্গন বিষয়ে দ্রুত সমাধানের কথা জানান। এছাড়া তিনি মৌলভীবাজার বড়লেখায় বঙ্গবন্ধু সাফারি পার্কের কাজ শুরু হয়েছে বলেও সাংবাদিকদের জানান। পরে তিনি জাতীয় উদ্যানে একটি কাঠ বাদামের চারা রোপন করেন।

এ সময় তার সাথে ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মহসিন উল মুরাদ, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল ইসলাম চৌধুরী, সিলেট পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ এমরানুল হক, অফিসার ইনচার্জ মোঃ আলী আশরাফ, রেঞ্জ কর্মকর্তা মোতালেব হোসেন, সরকারি কর্মকর্তা সহ সহ ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ ও বনকর্মীরা।

Facebook Comments