হবিগঞ্জের চুনারুঘাটে গরিবের ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

 Posted on


মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ভূমি ও গৃহহীনদের জন্য তৈরী হচ্ছে বাসগৃহ। উপজেলা প্রশাসনের তত্ত¡¡াবধানে রাতদিন কাজ করে এসব বাসগৃহ তৈরী করা হচ্ছে। উপজেলার ইকরতলী গ্রামে ৮০টি পরিবারের জন্য তৈরী এসব বাসগৃহের কাজ আগামী এক সপ্তাহের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে আগামী ২০ জানুয়ারি এসব বাসগৃহ উদ্বোধন করবেন। তিনি সরাসরি চুনারুঘাটে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব বাসগৃহ উদ্বোধন করার বিষয়ে জেলা প্রশাসনকে জানিয়েছেন। তিনি বলেন, এটা চুনারুঘাটবাসীর জন্য গৌরবের বিষয় এবং চুনারুঘাটবাসী ভাগ্যবান।
প্রত্যেকটি বাসগৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রধানমন্ত্রীর ত্রাণ ও পুনর্বাসন বিভাগ থেকে এসব বাসগৃহের বরাদ্দ দেওয়া হয়েছে। যাদের জমি নেই, ঘর নেই, শুধু তারাই এসব বাসগৃহে ঠাঁই পাবেন। ইতোমধ্যে তালিকা তৈরীর কাজ চলছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ। তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে উপজেলায় জমি নেই, ঘরও নেই (ক শ্রেণি) এমন দরিদ্র ৮০টি পরিবারকে এসব বাসগৃহে পুনর্বাসন করা হবে।

Facebook Comments