হবিগঞ্জের চুনারুঘাটে এক কৃষকের ৮ শতাধিক টমেটো গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা : কৃষকের আহাজারি

 Posted on


হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটে হতদরিদ্র এক কৃষকের ৮ শতাধিক ফলন্ত টমেটো গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার উপজেলার শানখলা ইউনিয়নের গোড়ামী গ্রামে এ ঘটনা ঘটে। এতে ওই কৃষকের দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক পরিবার। খবর পেয়ে দুপুরে চুনারুঘাট থানার এএসআই মনির হেসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনার স্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, শানখলা ইউনিয়ের ৭নং ওয়ার্ডের গোড়ামী গ্রামের মৃত মোবারক উল্লার ছেলে সামছু মিয়া ও তার স্ত্রী মনোয়ারা খাতুন ছেলে মেয়ে নিয়ে ২০ শতাংশ জমিতে চলতি মৌসুমে ৮ শতাধিক টমেটো, মরিচসহ বিভিন্ন প্রজাতির সবজি চাষ করেন। কৃষক সামছু মিয়া জানান, অধিক লাভের আশায় স্ত্রী সন্তানদের নিয়ে বাড়ির পাশে আট শতাধিক টমেটো গাছ রোপন করি। ছেলে মেয়ে নিয়ে পরিচর্যা শেষে প্রতিটি গাছে বিভিন্ন সাইজের টমেটো ঝুলছিল। কয়েক দিনের মধ্যে টমেটো বিক্রি করা যেত। রবিবার রাতের আঁধারে কে বা কারা আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে টমেটো গাছ কেটে ফেলেছে। এতে আমার প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই। এদিকে হতদরিদ্র কৃষক সামছু মিয়ার টমেটো গাছগুলো কাটার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শত শত জমি দেখতে যান। গ্রামের অধিকাংশ লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, সামছু খুবই গরীব ও নিরীহ। তার ৩ মেয়ে এক ছেলে। তারা লেখাপড়ার পাশাপাশি পিতা মাতার সাথে টমেটো জমিতে পরিচর্যা করে আসছিল। এই গরীব লোকের এমন ক্ষতি খুবই জগণ্যতম কাজ। যারাই জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী আশরাফ বলেন, বিষয়টি শুনেছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments