সাতক্ষীরার পাটকেলঘাটায় চালকের মাথা ফাটিয়ে মোটর ভ্যান ছিনতাই: ঢামেকে শাহীনের অপারেশন সম্পন্ন, থানায় মামলা

 Posted on

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা
সাতক্ষীরার পাটকেলঘাটায় ভ্যান ছিনতাইয়ে বাধা দেওয়ায় দুর্বৃত্তদের ফাটিয়ে দেওয়া কিশোর শাহীনের মাথার অপারেশন রোববার ভোর চারটায় ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহীনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।
এদিকে ছেলে শাহীনের মাথা ফাটিয়ে দিয়ে ভ্যান ছিনতাইয়ের ঘটনায় শনিবার কারো নাম উল্লেখ না করে পাটকেলঘাটা থানায় মামলা করেছেন বাবা যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোর্ট গ্রামের হায়দার আলী।
হায়দার আলীর প্রতিবেশী দেবাশীষ আইচ ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে সাংবাদিকদের বলেন, শাহীনের অপারেশনের পর পালস ভাল আছে। তবে ৭২ ঘণ্টা না গেলে বিস্তারিত জানানো যাবে না। তবে যশোর ও কেশবপুরের ঢাকাস্থ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা কর্মীরা শাহীনের জন্য রক্ত সংগ্রহসহ তাকে খুলনা থেকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য যাবতীয় ব্যবস্থা করেন।
প্রসঙ্গত, যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোর্ট গ্রামের হায়দার আলীর বাস্তুভিটা ছাড়া আর কোন জমি নেই। এক ছেলে ও এক মেয়ের পড়াশুনা খরচ ও সংসার খরচ হায়দার আলীকেই যোগাড় করতে হয়। তাই বাবাকে সহায়তার জন্য মাঝে মাঝে ভ্যান নিয়ে বের হয় শাহীন। শুক্রবার সকালে ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয় সপ্তম শ্রেণীর মাদ্রাসা ছাত্র শাহীন (১৪)। দুপুরের দিকে কয়েকজন ছিনতাইকারি চুকনগর থেকে যাত্রী সেজে শাহীনের মোটর ভ্যানটি ভাড়া নেয়। শাহীন তাদের নিয়ে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়ার দিকে রওনা হয়। হামজামতলায় একটি পাটক্ষেতের পাশে ওই ছিনতাইকারিরা শাহীনের মাথা ফাটিয়ে রক্তাক্ত জখম করে ভ্যানটি নিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়েছিল সে। পরে জ্ঞান ফিরে কান্না শুরু করলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পাটকেলঘাটা থানায় খবর দেয়। পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা ২৫০ শয্যা হাসপটাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় শনিবার বিকেলে তাকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রওনা হয় স্বজনরা। রাত ১০টার দিকে শাহীনকে ঢামেকে নিয়ে আসা হয়। সাংসদ ও সাবেক মস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রি ডা. আ ফ ম রুহুল হক হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পারেন যে শাহীনের নিউরো সার্জারী করতে হবে। সে অনুযায়ি তিনি শাহীনের চাচা মুনসুরের সাথে কথা বলে সার্বিক সহায়তার আশ্বাস দেন। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন হাসপাতালে যেয়ে শাহীনের চিকিৎসার সার্বিক দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন বলে চিকিৎসকদের অবহিত করেন। একর্যায়ে রোববার ভোর চারটার দিকে শাহীনের অপারেশন সম্পন্ন হয়।
রোববার বিকেল সাড়ে ৫টার দিকে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, এ ঘটনায় হায়দার আলী বাদি হয়ে কারো নাম উল্লখ না করে শনিবার থানায় একটি মামলা দায়ের করেছেন। এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। বর্তমানে তার নেতৃত্বে পুলিশ এ সংক্রান্ত অভিযানে জেলার বাইরে রয়েছেন।

Facebook Comments