শাল্লার সংখ্যালঘু গ্রামে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও মানববন্ধন

 Posted on


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :
সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র বাজারের ১ নং গেট এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তরা বলেন, এদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, জায়গা-জমি দখল, বাড়ি-ঘরে লুটপাট, অগ্নিসংযোগ, মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটলেও দৃষ্টান্তমূলক শাস্তি হচ্ছে না। একারণে সাম্পদায়িক অপশক্তি বার বার অপকর্ম ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে। সংখ্যালঘু নির্যাতন প্রতিহত করতে অবিলম্বে জাতীয় সংসদে বিশেষ আইন প্রণয়ন এবং দ্রুত বিচার নিশ্চিত করার দাবী জানানো হয়। সুরক্ষা না দিলে বিষ দেবার কথা বলেন নেতারা।
ঈশ্বরদী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, হিন্দু- বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি উমা শংকর বাবু পান্ডে, পূজা উদযাপন পরিষদের মিলন কর্মকার, ডা: সুজয় কুন্ডু, ঐক্য পরিষদের পৌর সভাপতি পার্থপ্রতিম দাস, পৌর হিন্দু মহাজোটের সভাপতি উত্তম সাহা, হরেকৃষ্ণ সম্প্রদায়ের দিপু রায়, হিন্দু মহাজোট নেতা দিপংকর কুমার প্রমূখ। সঞ্চালনা করেন সাংবাদিক ও কলামিস্ট গোপাল অধিকারী।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের পৌর সম্পাদক সুকুমার চক্রবর্তী, হিন্দু মহাজোট নেতা রাজেশ সারাফত, মিহির দাস, পৌর সম্পাদক সুমন সাহা, মিতুল সরকার, সন্তোষ দাসসহ স্থানীয় বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দ ও সুধীজন অংশগ্রহণ করেন।

Facebook Comments