রাজবাড়ী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্তÍ চক্রবর্তীর ওপর হামলার ঘটনায় মামলা দায়ের

 Posted on


রাজবাড়ী প্রতিনিধি:
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রীজ এলাকায় সোমবার রাত আটটার দিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত ও ব্যাবসায়ী আলাউদ্দিন মোল্লাকে পিটিয়ে আহত করে তাদের বহনকারী গাড়ি ভাঙচুরের ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের হয়েছে।
মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ নেতা প্রদীপ্ত চক্রবর্তী কান্ত নিজে বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। চিকিৎসাধীন আওয়ামী লীগ নেতা প্রদীপ্ত চক্রবর্তী কান্তর পক্ষে গোয়ালন্দ থানায় এ এজাহার দাখিল করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, অধ্যাপক মোঃ ফকরুজ্জামান মুকুট, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল আজম মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. সফিকুল হোসেন, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি পিপি এ্যাড. মোঃ উজির আলী সেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাড. খান মোঃ জহুরুল হক, পৌর আওয়ামী লীগের শিক্ষা ও গবেষণা সম্পাদক এ্যাড. মোস্তফা কবীর, রাজবাড়ী জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দুস বাবু প্রমুখ।
এসময় প্রথম আলোর গোয়ালন্দ প্রতিনিধি রাশেদ রায়হান, সমকালের গোয়ালন্দ প্রতিনিধি আজু শিকদার, নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি শামীম আহম্মেদ উপস্থিত ছিলেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে গোয়ালন্দ উপজেলা ও পৌর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে গত ৮ জুলাই একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ-১৭-৭৮২৭) যোগে পৌরসভার ২ নং ওয়ার্ডের সম্মেলন শেষে সঙ্গীয় মোঃ আলাউদ্দিন সহ রাজবাড়ী ফেরার পথে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে গোয়ালন্দ -ফরিদপুর সড়কের জমিদার ব্রীজ (ভিক্টর ফিডস লিমিটেড) এর সামনে পৌছলে একটি পিকআপ ভ্যান তাদের গতিরোধ করে। এসময় ৮/১০ টি মোটর সাইকেলযোগে ১৫-২০ জন অস্ত্রধারী তাদেরকে পূর্বপরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আক্রমন করে। সন্ত্রাসীরা তাদের হাতে থাকা হাতুরী দিয়া পিটাইয়া গাড়ীর সামনের গ্লাসসহ দরজা জানালার কাঁচ ভাঙ্গিয়া হাতুরী দিয়া খুন করার উদ্দেশ্যে ক্রমাগত আঘাত করিয়া গুরুতর ফোলা জখম করে এবং এলোপাথারীভাবে শরীরের বিভিন্ন স্থানে উপুর্যপুরি আঘাত করে। সন্ত্রাসীরা হাতুরি দিয়া তার সঙ্গীয় আলাউদ্দিনকে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করিয়া আঘাত করিলে সে বাম হাত দিয়া ঠেকাইতে চেষ্টা করিলে তাহার বাম হাতের কবজি থেকে কাঁধ পর্যন্ত হাতুরী দিয়া বাড়াইয়া ৩/৪ টি হাড়ভাঙ্গা গুরুতর রক্তাক্ত ফোলা জখম হয়।
এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, সন্ত্রাসীরা খুন করার উদ্দেশ্যে জখম করার সময় বলতে থাকে “নুরু মন্ডলের বিরোধিতা করিস” সাহস পাস কোথায়, আজ তোদেরকে খুন করিয়া ফেলিব। উক্তরুপ বক্তব্য প্রদান করিয়া সন্ত্রাসীরা তাদের বহনকারী গাড়ী ভাংচুর করিয়া ২ লক্ষ টাকার ক্ষতিসাধন করে। এসময় একটি হাতুরি দিয়া সন্ত্রাসীরা গাড়ী লক্ষ্য করে ছুড়ে মারলে সেটি গাড়ীর মধ্যে থাকে। আহতদেরকে প্রথমে রাজবাড়ী ক্লিনিকে এবং পরে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় মঙ্গলবার গোয়ালন্দ থানায় মামলা (নং-১০ তারিখ-৯/৭/১৯ ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩০৭ দ:বি:) দায়ের হয়েছে।

Facebook Comments