রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

 Posted on


রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী বলেছেন, একটি কুচক্রী মহল যারা স্বাধীনতা চায়নি, তারা আজও তৎপর। ওই কুচক্রী মহলের নীল নকশার কারনে স্বপরিবারে প্রাণ দিতে হয়েছিলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমরা হারিয়েছি আমাদের নেতাকে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমাদের দেশ অনেক আগেই ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে পরিচিতি পেতো। ওই ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করে থেমে থাকেনি। জাতিকে মেধাশূণ্য করার জন্য ৩ নভেম্বর জেলের মধ্যে গুলি ও বেওনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করেছিলো জাতীয় চার নেতাকে। আজকের দিনে জাতীয় চার নেতা হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচার হওয়ার সময় এসেছে। তাদের বিচারের মধ্য দিয়ে জাতি কলঙ্কমুক্ত হবে।
কাজী ইরাদত আলী আরো বলেন, আমরা যারা বাংলাদেশ আওয়ামী লীগ করি, তারা উন্নয়নে বিশ্বাস করি। আমরা প্রতিহিংসা, মারামারি, খুন, রাহাজানিতে বিশ্বাসী নই। আজকে দেশকে উন্নত করতে হলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। আমাদের দলের মধ্যে যারা বিভেদ তৈরি করছে তাদেরও শুধরে যেতে হবে। আপনাদের কাছে অনুরোধ দলের মধ্যে বিভেদ তৈরি না করে এলাকার জনগণের জন্য কাজ করুন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়তে আমাদের সকলকে এক থাকতে হবে।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মুক্তমঞ্চে জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ এস এ সোবাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যন্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুর জব্বার, সহ-সভাপতি পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গণেশ নারায়ন চৌধুরী, হেদায়েত আলী সোহরাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওয়াহিদুজ্জামান, বানিবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল লতিফ মিয়া প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাডভোকেট সফিকুল হোসেন।
পরে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল। এর আগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মুক্তমঞ্চে জেল হত্যা দিবস উপলক্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments