দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আহবায়ক কমিটির মতবিনিময় সভা \ সাংবাদিকদের পেশাগত মর্যাদা ও অধিকার রক্ষায় সাহসী ও ন্যায্য ভূমিকা নেয়া হবে

 Posted on


\ আজহারুল আজাদ জুয়েল, দিনাজপুর \
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদ্য ঘোষিত দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আহŸায়ক কমিটির উদ্যোগে শনিবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আহŸায়ক গোলাম নবী দুলালের সভাপতিত্বে ও সদস্য সচিব কামরুল হুদা হেলালের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু। বক্তব্য রাখেন ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ ইদ্রিস আলী, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য আরিফুল আলম পল্লব, লেখক-গবেষক আজহারুল আজাদ জুয়েল, সাংবাদিক শাহরিয়ার শহীদ মাহবুব হিরু, শাহ আলম শাহী, সালাউদ্দিন আহম্মেদ, কংকন কর্মকার, কাশী কুমার দাস ঝন্টু, মোঃ খাদেমুল ইসলাম, আবুল কাশেম, মোফাসিরুল রাশেদ মিলন, আসলামুল হক মাহবুব, আব্দুস সালাম, আল ফারুকি, মাহবুব আলম শুভ, নাজমুল ইসলাম নয়ন এবং ক্যামেরা পার্সন গোলাম মোস্তফা। সভায় আহŸায়ক কমিটির যুগ্ম আহŸায়ক মোঃ দেলোয়ার হোসেন ও সদস্য রতন সিং, রফিকুল ইসলাম ফুলাল ও রিয়াজুল ইসলামসহ ৭৯ জন সাংবাদিক অংশ নেন।
প্রধান অতিথির বক্তব্যে স্বরূপ বক্সী বাচ্চু বলেন, কুচক্রী মহলের অশুভ তৎপরতার জন্য দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন তার মর্যাদা ও ঐতিহ্য হারিয়েছে। তাই আগামী দিনে হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রকৃত সাংবাদিকদের অংশ গ্রহনের মাধ্যমে সাংবাদিক ইউনিয়নকে গতিশীল ও শক্ত সাংগঠনিক কাঠামোর উপর প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, পেশাগত মর্যাদা ও অধিকার সুরক্ষায় সাংবাদিক ইউনিয়ন অতিতের ন্যায় সাহসী ও ন্যায্য ভূমিকা রেখে সাংবাদিকদের সাহস যোগাবে। আহŸায়ক গোলাম নবী দুলাল বলেন, বিএফইউজের নির্দেশনা ও সরকারের শ্রম বিভাগের বিধি বিধান অনুসরন করে সাংবাদিক ইউনিয়নের কর্মকান্ড পরিচালিত হবে। ইউনিয়নকে শক্তিশালী করার জন্য তিনি সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

Facebook Comments