দলিত সংগঠনসমূহের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মকৌশল বিষয়ক গবেষণার আলোকে আলোচনা সভা

 Posted on


সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি :

মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখানে দলিত সংগঠনসমূহের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মকৌশল বিষয়ক গবেষণার আলোকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ মার্চ) বেলা ১১টায় সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সভাকক্ষে দলিত সংগঠনসমূহের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মকৌশল, পঞ্চায়েত, ছায়া পঞ্চায়েত, দলিত ইউথ ক্লাব, বাংলাদেশ দলিত পরিষদ, দলিত নেতৃত্বাধীন ও দলিত সম্পর্কিত সংস্থাগুলির প্রকৃত অবস্থা, দলিত সম্প্রদায়ের সেবা করার ক্ষমতা, সীমাবদ্ধতা, অন্যদের সহায়তা প্রদানের সুযোগ (জিও ,এনজিও) নিরুপণ করা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণ করা, ভৌগোলিক অবস্থান, আর্থসামাজিক উন্নয়ন ও মানবাধিকার নিয়ে দলিত জনগোষ্ঠীর বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মকৌশল বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা শারি এ সভার আয়োজন করে। এ সময় মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিভিন্ন সমস্যার সমাধানসহ দাবি উপস্থাপন করে দলিত জনগোষ্ঠীর মানুষ।

বেসরকারি উন্নয়ন সংস্থা শারির উপ-নির্বাহী পরিচালক রবীন্দ্র লাল বড়ুয়ার সভাপতিতে ও প্রশিক্ষণ কর্মকর্তা ইভা পালের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিরাজদিখান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার তুহিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমন মধু, সিরাজদিখান উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা ডলি রানী নাগ এবং সিরাজদিখান উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কান্তা পাল।

Facebook Comments