ঝালকাঠিতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত

 Posted on

ঝালকাঠী প্রতিনিধি:
‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর : প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে র্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণসহ নানা আয়োজনে বৃহস্পতিবার (১১ জুলাই’১৯) বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা অধিদফতরের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র্যালি বের হয়। ডিসি অফিসের সামনে থেকে র্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর তা একই স্থানে গিয়ে শেষ হয়। সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, চিকিৎসক, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের কর্মী, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এতে অংশ নেন।
ডিসি অফিসের সুগন্ধা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা এবং ক্রেস্ট ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর প্রধান অতিথি ছিলেন। সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক ফেরদৌসি বেগম, সচেতন নাগরিক কমিটির (সনাক) সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু ও দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম মিজানুর রহমান আলোচনায় অংশ নেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফরিদ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মানিক রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য ঝালকাঠি জেলার ৫টি প্রতিষ্ঠান ও ৪ জন কর্মীকে পুরস্কৃত করা হয়। অতিথিবৃন্দ তাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

Facebook Comments