ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত

 Posted on

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা ঃ ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উৎযাপন উপলক্ষে প্রথম বারের মতো সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের বাস্তবায়নে রোববার সকাল ১০টায় সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ মোশারফ হোসেন মশু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু প্রমুখ। এ সময় সেখানে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন আজ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন। ইউনেস্কোর একটি উপদেষ্টা কমিটি ১৯৭১ সালের ৭ই মার্চে দেওয়া বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণটিকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। এর আগে সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু পাঠাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

এদিকে রোববার বিকেল তিনটায় সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অলোচনা সভার আয়োজন করা হয়।

Facebook Comments