ঝালকাঠিতে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণে মতবিনিময় সভা

 Posted on


ঝালকাঠি প্রতিনিধি:
তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতা নিয়ন্ত্রণে আইনী পদক্ষেপ নেয়ার লক্ষ্যে গ্রামবাংলা উন্নয়ন কমিটি ও সূর্যালোক ট্রাস্টের উদ্যোগে বুধবার ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিক ও স্থানীয় নেতৃবৃন্দদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান প্রধান অতিথি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী বিশেষ অতিথি ছিলেন। সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে গ্রামবাংলা উন্নয়ন কমিটির পরিচালক (প্রোগ্রামস) খন্দকার রিয়াজ হোসেন এবং ‘বরিশাল বিভাগে বাংলাদেশের তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতা নিয়ন্ত্রণ আইনের বাস্তবায়ন’ শীর্ষক প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ও স্কোপ এর নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন ছিলেন বিশেষ আলোচক।
তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের ভূমিকা এবং নেতৃবর্গের করণীয় বিষয়ে পৌরসভার কাউন্সিলর নাছিমা কামাল, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ডেপুটি কমান্ডার দুলাল সাহা, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মু. আবদুর রশীদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি, প্রেস ক্লাবের সহসভাপতি শ্যামল সরকার ও অ্যাডভোকেট মোঃ আককাস সিকদার এবং সাধারণ সম্পাদক মানিক রায়; টেলিভিশন সাংবাদিক সমিতির সহসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জলিল ও শফিউল আজম টুটুল; এনটিভি ও কালের কন্ঠ প্রতিনিধি কে এম সবুজ, প্রথম আলো প্রতিনিধি অ্যাডভোকেট এ এস এম মাহমুদুর রহমান পারভেজ, এসএ টিভি ও বণিক বার্তা প্রতিনিধি অলোক সাহা, আমাদের সময় প্রতিনিধি রতন আচার্য প্রমুখ আলোচনায় অংশ নেন।
২০৪০ সাল নাগাদ তামাকমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সভায় তামাক নিয়ন্ত্রণ আইনের যেকোন ধরনের লঙ্ঘনের ঘটনা গণমাধ্যমে প্রচার করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়া সভায় তামাকবিরোধী সামাজিক আন্দোলন জোরদার করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়।

Facebook Comments