খালেদার মুক্তির দাবিতে বিএনপি’র কর্মসূচি

 Posted on


দলিত কন্ঠ ডেস্ক

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশের বিভাগীয় শহরগুলোতে চার সপ্তাহের কর্মসূচি পালন করবে বিএনপি। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। গত শনিবার গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এই তথ্য জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, লে. জে. (অব) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু। স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে বৈঠকে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আইনি প্রক্রিয়ায় উদ্দেশ্যমূলকভাবে বাধা দিয়ে সরকার যে বিলম্বিত করছে, তার নিন্দা জানানো হয়েছে। তার মুক্তির দাবিকে আরও বেগবান করার জন্য আগামী ৪ সপ্তাহের মধ্যে দেশের সব বিভাগীয় সদরে কর্মসূচি গ্রহণ করা হবে। এসব কর্মসূচিতে জাতীয় নেতারা উপস্থিত থাকবেন। কর্মসূচির ধরন কী হবে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, সমাবেশ, মিছিল অর্থাৎ গণতান্ত্রিক কর্মসূচি পালন করা হবে।

Facebook Comments