আরেকটু সহযোগিতাই প্রভাকে দিতে পারে নতুন জীবন

 Posted on

এস এম বাচ্চু, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: আরেকটু সহযোগিতাই ৭ বছর বয়সী প্রভাকে নতুন জীবন এনে দিতে পারে। সকলের সহযোগিতাই হয়তো প্রভাকে সুস্থ করে তুলবে। মারণ ব্যধি ক্যান্সারের মতো ভয়ংকর রোগের বিরুদ্ধে যুদ্ধ করে হয়তো বেঁচে যাবে!

২০১৯ সালে প্রভার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। তাকে চিকিৎসা করাতে তার দরিদ্র পিতা সদয় দাশ ভিটে-বাড়ি, সহায়-সম্বল বিক্রি করে দেয়। কিন্তু তাতেও চিকিৎসা খরচ না হওয়ায় বিষয়টি ২০১৯ সালের নভেম্বর মাসে গণমাধ্যমে প্রকাশিত হয়। তৎকালীন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন প্রভার সাহার্যার্থে সহায়তার হাত বাড়িয়ে দেন। তিনি উদ্যোগ নিয়ে শিশু প্রভার জন্য অর্থ সংগ্রহ করেন। সমাজের দানশীল ও মানবিক মানুষরা সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সেই সহযোগিতায় হতদরিদ্র পরিবারের ফুটফুটে শিশু প্রভা ভারত থেকে উন্নত চিকিৎসা নিয়ে অনেকটাই সুস্থতা লাভ করে।

সেজুতি দাশ প্রভার পিতা উপজেলার বারাত গ্রামের হতদরিদ্র সদয় দাশ জানান, ২০১৯ সালে প্রভা অসুস্থ হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে পরীক্ষায় ব্লাড ক্যান্সার ধরা পড়ে। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন সহ সমাজের দানশীল ব্যক্তিদের সহযোগিতায় ওই বছরের ১ নভেম্বর ভারতের ভেলরের সিএমসি হাসপাতালে প্রভাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে প্রভা বেশ সুস্থ হয়ে উঠেছিল।

সদয় দাশ বলেন, ভেলরের অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে প্রথম পর্যায়ে চিকিৎসা করিয়ে প্রভা দীর্ঘদিন সুস্থ ছিল। কিন্তু চিকিৎসার ২ বছর হওয়ায় প্রভা আবারও অসুস্থ হয়ে পড়েছে। প্রভাকে পুরোপুরি সুস্থ্য করে তুলতে ২ বছর ডাক্তাররা তাদের তত্ত্বাবধানে রাখবেন এবং ৭/৮ বছর পর্যবেক্ষণ করবেন। এভাবে দীর্ঘ মেয়াদী চিকিৎসা করাতে পারলে প্রভা সুস্থ হয়ে যাবে বলে ভেলরের বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রভাকে চিকিৎসা করিয়ে সুস্থ করে তুলতে আরও প্রায় ৮লক্ষ টাকার প্রয়োজন। যা জোগাড় করার সাধ্য প্রভার হতদরিদ্র পিতা-মাতার নেই। তাই বাধ্য হয়ে হতভাগ্য পিতা সদয় দাশ সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের নিকট আবারও সহযোগিতার হাত পেতেছেন।

ছোট্ট প্রভা বাঁচতে চায়। হেসে-খেলে অন্য শিশুদের মতো স্কুলে যেতে চায়। সকলে আর একটু সহযোগিতা করলে প্রভা সম্পূর্ণ ভাবে সুস্থ হয়ে যেতে পারে।

নিষ্পাপ প্রভার জন্য সহযোগিতা পাঠাতে ০১৭৩৬১২৭১৬৪ (বিকাশ) অথবা সোনালী ব্যাংক লি. তালা শাখার হিসাব নং : ২৮২০৯০১০২৩৪৪৮ ব্যবহার করা যাবে।

Facebook Comments