বালিয়াকান্দির ভররামদিয়ায় রাসসুন্দরী পাঠাগারের উদ্বোধন

 Posted on

রাজবাড়ী প্রতিনিধি ঃ শুক্রবার দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ভররামদিয়া গ্রামের দেশের প্রথম আত্মজীবনী লেখক রাসসুন্দরীর বাড়ীর পাশে একটি পাঠাগার উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ফকীর আব্দুল জব্বার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমেই রাসসুন্দরী পাঠাগারের পক্ষ থেকে অতিথিদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম বলেন, গ্রামাঞ্চলে এ ধরনের পরিকল্পনা খুবই ভালো। আর পাঠাগার হলেতো কথাই নাই। আপনারা আজ যে প্রতিষ্ঠান দাঁড় করালেন এটাকে ঠিক রাখবেন। কখনো যেন কোনো অবস্থাতেই প্রতিষ্ঠানটি ধ্বংস না হয়। আপনারা পাঠাগারে মহিয়সী মহামানবদের আত্মজীবনীমূলক বই রাখবেন। বিশেষ করে আমাদের মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধুর উপর লেখা বইগুলো সংগ্রহ করবেন। যা পড়ে আমাদের আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধ ও জাতির পিতা সম্পর্কে জানতে পারে। আপনারা যখন যা কিছু প্রয়োজন আমার সাথে যোগাযোগ করবেন। আমাদের জেলা পরিষদের চেয়ারম্যান এর সাথে যোগাযোগ রাখবেন অবশ্যই প্রতিষ্ঠানটি সুন্দর হবে।

এসময় উপস্থিত ছিলেন, দেশের সেরা প্রাথমিক শিক্ষক ও স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম ও সোনার বাংলা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংসদের আহŸায়ক এবং টঙ্গীপাড়া এক্সপ্রেস বিরতি আন্দোলনের অগ্রদূত এস, এম হেলাল খন্দকার প্রমুখ।

Facebook Comments